হাইকোর্টে ভার্চুয়ালি ৩৬ বেঞ্চে বিচার চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ এএম, ১৭ জুলাই ২০২১
ফাইল ছবি

চলমান বিধিনিষেধ শিথিলতার মধ্যে আগামী সোমবার (১৯ জুলাই) হাইকোর্টে ভার্চুয়ালি বিচারকাজ পরিচালনার জন্য ৩৬টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

শুক্রবার (১৬ জুলাই) প্রধান বিচারপতির এই আদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এর আগে বিধিনিষেধ শিথিলের প্রথম দিন বৃহস্পতিবারও প্রধান বিচারপতির আদেশে ৩৮টি বেঞ্চ ভার্চুয়ালি বিচার পরিচালনা করেছিল।

এছাড়া গত ১২ জুলাই প্রধান বিচারপতি ১৮ থেকে ৩১ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশে হাইকোর্টে বিচার কাজ পরিচালনার জন্য চারটি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছিলেন।

শুক্রবারের আদেশে বলা হয়, বিগত ১২ জুলাই গঠন করা অবকাশকালীন বেঞ্চসমূহ বাতিলপূর্বক শারীরিক উপস্থিতি ব্যতিরেকে শুধু ১৯ জুলাই সোমবার ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য বেঞ্চসমূহ গঠন করা হলো।

উল্লেখ্য, বিধিনিষেধের মধ্যে ১৪ জুলাই পর্যন্ত হাইকোর্টে ভার্চুয়ালি তিনটি একক বেঞ্চ এবং আপিল বিভাগে বিচার কার্যক্রম চলমান ছিল।

এফএইচ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]