‌‘আল্লাহর দল’র সেকেন্ড ইন কমান্ড শেখ কামালের জামিন আপিলে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৯ এএম, ২৮ জুলাই ২০২১

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‌‘আল্লাহর দল’র সেকেন্ড ইন কমান্ড শেখ কামাল হোসেনকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মঙ্গলবার (২৭ জুলাই) রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র সেকেন্ড ইন কমান্ড (সহ অধিনায়ক) শেখ কামাল হোসেন, মামলা ও কারা দফতরের নির্বাহী সোহেল রানা, গাজীপুরের বিভাগীয় নায়ক রবি আহমেদ পাপ্পু, দাওয়াহ্ দফতরের প্রধান খালেকুজ্জামান, মামলা ও কারা দফতরের সহযোগী মনিরুজ্জামান ওরফে মিলনকে গ্রেফতার করা হয়।

রাজধানীর ফার্মগেট ও মোহাম্মদপুর এলাকা থেকে পৃথক অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয় বলে ৪ ফেব্রুয়ারি সাংবাদিকদের জানান অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) এসপি (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান।

মোহাম্মদ আসলাম খান তখন জানিয়েছিলেন, ফার্মগেট তেজতুরী বাজার সংলগ্ন প্যাসিফিক হোমস টাওয়ারের নিচতলা থেকে জঙ্গি সংগঠনটির সহ-অধিনায়ক কামাল ও নির্বাহী সোহেলকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যানুসারে মোহাম্মদপুরের কাটাসুর এলাকার শেরে বাংলা রোডে অভিযান পরিচালনা করে অন্য ৩ জনকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১২টি মোবাইল ফোন, ভিসা কার্ড ও কারাবন্দিদের টাকা প্রদানের স্লিপ এবং ৩৭ হাজার টাকা জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।

এ মামলায় শেখ কামালকে হাইকোর্ট জামিন দেন। পরে জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এফএইচ/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]