বিমানবন্দরে সোয়া ৪ কেজি স্বর্ণসহ গ্রেফতার মাহিন কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ৩০ জুলাই ২০২১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার কেজি ২৯২ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার সৌদি আরবফেরত যাত্রী মাহিন উদ্দিনের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (৩০ জুলাই) রিমান্ড শেষে আসামি মাহিনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন।

এরপর মামলার তদন্ত কর্মকর্তা তার জবানবন্দি রেকর্ড করার জন্য আবেদন করেন। কিন্তু পরবর্তীতে আসামি মাহিন জবানবন্দি দিতে অস্বীকৃতি জানায়। পরে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৬ জুলাই বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকায় এলে তাকে গ্রেফতার করে ঢাকা কাস্টম হাউস। পরদিন ২৭ জুলাই আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

এরপর বিমানবন্দর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামির ১০ দিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

ঢাকা কাস্টম হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এই যাত্রীকে বোর্ডিং ব্রিজ হতে আটক করা হয়। বিমানবন্দর কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম তাকে গ্রিণ চ্যানেলে নিয়ে আসে।

পরে তার সঙ্গে থাকা একটি হ্যান্ড ব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৩৭ পিস সোনার বার উদ্ধার করা হয়। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম মাহিন উদ্দিন। তার বাড়ি কুমিল্লা জেলায়।

কাস্টম হাউস আরও জানায়, যাত্রীকে জিজ্ঞাসাবাদে জানা যায়- সৌদি আরবের কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লা সদরের জাকির হোসেন নামের এক পরিচিত প্রবাসী তার কাছে ওই গোল্ডবারসমূহ হস্তান্তর করে। শাহজালালে আসার পর এয়ারপোর্টের বাইরে কোনো একজন ফোন করে এসব গোল্ডবার রিসিভ করার কথা ছিল। জব্দ সোনার বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা।

জেএ/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]