আগস্টে কালো ব্যাজ পরবেন উচ্চ আদালতের কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৭ এএম, ০১ আগস্ট ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত দেশের সর্বোচ্চ আদালতের আপিল ও হাইকোর্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কালো ব্যাজ পরিধান করার নির্দেশনা দিয়েছেন সুপ্রিম কোর্ট।

শনিবার (৩১ জুলাই) প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকীতে যথাযথ মর্যাদায় সারাদেশে জাতীয় শোক দিবস পালিত হবে। কর্মসূচির অংশ হিসেবে আগামী ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ পরিধান করবেন।

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে সারাদেশের অধস্তন আদালত/ট্রাইব্যুনালগুলোর বিচারক ও সহায়ক কর্মকর্তা-কর্মচারীদের কালো ব্যাজ পরিধান করতে নির্দেশনা দেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

এফএইচ/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]