যুক্তরাষ্ট্রে ইয়াবা পাচারের চেষ্টা, হাইকোর্টেও জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০১ আগস্ট ২০২১
ফাইল ছবি

পার্সেল পোস্টের (পাঠানো) মাধ্যমে যুক্তরাষ্ট্রে ইয়াবা পাচারের অভিযোগে দায়ের করা মামলায় যুক্তরাষ্ট্রপ্রবাসী মো. আতাউল করিম ওরফে আলমগীরের জামিনের আবেদন আদালতের কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদমের শুনানি নিয়ে রোববার (১ আগস্ট) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল একক বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নূর-ই-আলম উজ্জল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল রেজাউল হক।

এর আগে চলতি বছরে যুক্তরাষ্ট্রে পাঠানোর উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন ডাকঘরে একটি পার্সেল পোস্ট করা হয়। ওই পার্সেল গত ২১ মে পরীক্ষা করা হয়। পরীক্ষার পরে সেখানে এক হাজার ৪৪৬ পিস ইয়াবা রয়েছে দেখা যায়। এ ঘটনায় ওই দিনই একটি মামলা দায়ের করা হয়।

এতে দুই আসামিকে গ্রেফতার করা হয়। আসামিদের তথ্যের ভিত্তিতে রাজধানীর দক্ষিণ কাফরুল থেকে যুক্তরাষ্ট্রপ্রবাসী মো. আতাউল করিম ওরফে আলমগীরকে গ্রেফতার করা হয়। ওই মামলায় জামিন আবেদন করার পর আদালত এ আদেশ দেন।

এফএইচ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]