রাঙ্গুনিয়ায় ১৩ হাজার লিটার মদ উদ্ধার : হাইকোর্টে চারজনের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ০১ আগস্ট ২০২১
ফাইল ছবি

চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ১২ হাজার ৮৫০ লিটার দেশীয় চোলাই মদ উদ্ধারের ঘটনায় আটক চার ব্যক্তিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদন শুনানি নিয়ে রোববার (১ আগস্ট) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের একক বেঞ্চ ভার্চ্যুয়ালি এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। আসামিরা হলেন- লিয়াকত (২৪), মো. আজগর আলী (২০), নুর হোসেন (২১) ও রমজান আলী (১৯)।

চলতি বছরের ৯ মে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, ত্রিপুরা সুন্দরী ভরনছড়ি বড় খোলার দুর্গম পাহাড়ে মাদক সিন্ডিকেট চোলাই মদ বিভিন্ন এলাকায় সরবরাহের জন্য অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে দীর্ঘ ১০ ঘণ্টা অভিযান চালিয়ে ১২ হাজার ৮৫০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।

গ্রেফতাররা দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে গহিন পাহাড়ি অঞ্চলে দেশি মদ তৈরি করে আসছিল। তারা এসব মদ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে।

চোলাই মদ ধ্বংস করে নমুনাসহ গ্রেফতারদের রাঙ্গুনিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার হওয়া মাদক দ্রব্যের আনুমানিক মূল্য ৩৮ লাখ ৫৫ হাজার টাকা। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় জামিন আবেদন করার পর আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এফএইচ/এমএসএম/এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]