এমএলএম ব্যবসার নামে প্রতারণা : জামিন পাননি রাকিব হাসান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০৩ আগস্ট ২০২১
ফাইল ছবি

এমএলএম ব্যবসার নামে প্রতারণার অভিযোগে করা মামলায় রাকিব হাসান নামের এক ব্যক্তিকে জামিন দেননি হাইকোর্ট। তার জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত। মামলার এজাহারে তার বিরুদ্ধে অভিযোগ দেখে আদালত তাকে বিশ্বপ্রতারক হিসেবে অভিহিত করেছেন।

মঙ্গলবার (৩ আগস্ট) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের একক ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কামরুজ্জামান ভুইয়া ও ফয়েজ উদ্দিন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

রাকিব হাসানের বিরুদ্ধে গত ১৮ মার্চ রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন লাকি আক্তার উর্মি নামের এক নারী। মামলার অভিযোগে বলা হয়, আসামি নিউলাইভ গ্লোবাল প্রাইভেট লিমিডেট নামে একটি এমএলএম কোম্পানি প্রতিষ্ঠা করে ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন আকর্ষণীয় প্রলোভন দিয়ে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

কোম্পানির ডায়মন্ড পদ দেয়ার কথা বলে বাদিনীর কাছ থেকে এককালীন পাঁচ লাখ টাকা ও বিভিন্ন সময় বিভিন্নভাবে টাকা নিয়েছেন বলে অভিযোগে বলা হয়।

এ মামলায় গত ২৯ মার্চ রাকিব হাসানকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাবন্দি। হাইকোর্টে দাখিল করা জামিন আবেদনে তিনি নিজেকে দৈনিক যুগান্তর পত্রিকা ও বেসরকারি টিভি একুশে টেলিভিশনের সাবেক সাংবাদিক পরিচয় দিয়েছেন।

এফএইচ/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]