এসপির বিরুদ্ধে অভিযোগকারী নারীকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১

নড়াইলের সাবেক পুলিশ সুপার (এসপি) জসিম উদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানি ও অ্যাসিড নিক্ষেপের অভিযোগ আনা সেই নারীকে সামাজিক নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে ওই নারীকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন। নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা নিতে সেখানকার বর্তমান পুলিশ সুপারকে (এসপি) এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

এ-সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বুধবার (১৫ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন শরীফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

অভিযোগকারী নারীর আইনজীবী মেজবাহ উদ্দিন শরীফ আদালতের আদেশের বিষয়ে জাগো নিউজকে বলেন, ওই নারীর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করতে নড়াইলের বর্তমান পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ওই নারীকে অ্যাসিড দিয়ে ঝলসে দেওয়ায় তার চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটকে নির্দেশ দিয়েছেন আদালত।

আইনজীবী বলেন, জসিম উদ্দিন সাহেব নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালনকালে তার বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ আনা হয়। এরপর তাকে নড়াইল থেকে বদলি করে চট্টগ্রামের দিকে দেওয়া হয়েছে বলে জানতে পেরেছি। এসপিসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে এক নারীর ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ঘটনায় গত ৬ জুলাই বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

যেখানে ওই নারীর অভিযোগ, তার ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি মামলা করেছিলেন। কিন্তু মামলাটি সাজানো বলে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। তবে ওই অ্যাসিড মামলার আসামিরা সংবাদ সম্মেলন করে দাবি করেছেন, অ্যাসিড নিক্ষেপের ঘটনাটি সাজানো নাটক। আর সাবেক এসপিসহ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ওই নারী অপপ্রচার চালাচ্ছেন।

এফএইচ/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]