দুলু দম্পতির বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১
বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলু/ফাইল ছবি

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রোববার (১৯ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ (ডিসমিসড ফর ডিফল্ট) দেন। আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তিনি জানান, গত ১৩ জুন হাইকোর্ট বিভাগ ওই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে আদেশ দিয়েছিলেন। এর বিরুদ্ধে তারা আপিল বিভাগে আবেদন করেছেন। কিন্তু আজ তাদের পক্ষে কোনো আইনজীবী ছিল না। এ কারণে আদালত ডিসমিসড ফর ডিফল্ট আদেশ দেন। এখন বিচারিক আদালতে এ মামলা চলবে বলে জানান তিনি।

২০০৭ সালে জ্ঞাত আয় বহির্ভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করে আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিলে যায় দুদক।

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।

এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়। এ অবস্থায় ওই মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন ১৩ জুন হাইকোর্ট বিভাগ উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেন।

এফএইচ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]