মাদরাসা বোর্ডের চেয়ারম্যান-রেজিস্ট্রারকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সরকারি ছুটির দিনে অ্যাডহক কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করায় মাদরাসা বোর্ডের চেয়ারম্যান ও রেজিস্ট্রারকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৯ সেপ্টেম্বর তাদের সশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন অ্যাডভোকেট হুমায়ূন কবির।

রোববার (১৯ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. হুমায়ুন কবির। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

অ্যাডভোকেট হুমায়ূন কবির জাগো নিউজকে বলেন, জাতীয় শোক দিবসের (১৫ আগস্ট) দিনে প্রজ্ঞাপন জারি করায় মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং রেজিস্ট্রারকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৯ সেপ্টেম্বর তাদের হাইকোর্টে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

গত ১৫ আগস্ট মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পক্ষে রেজিস্ট্রারের স্বাক্ষরে বগুড়ার শাজাহানপুর উপজেলার গোহাইল শালিখা দাখিল মাদরাসার সভাপতি মনোনয়নসহ চার সদস্যের অ্যাডহক কমিটির অনুমোদন দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। জাতীয় শোক দিবসে প্রজ্ঞাপন জারি করে কমিটির অনুমোদন দেওয়ায় সেই মাদরাসার এক শিক্ষার্থীর অভিভাবক ওমর ফারুক ওই প্রজ্ঞাপন জারির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

আদালত আজ ওই রিটের শুনানি নিয়ে মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং রেজিস্ট্রারকে আগামী ২৯ সেপ্টেম্বর সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন। ওইদিন এ বিষয়ে পরবর্তী আদেশ দেবেন হাইকোর্ট।

এফএইচ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]