ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্টে সাংবাদিকের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

শেরপুর জেলার ঝিনাইগাতী খাদ্য গুদামের খবর প্রকাশের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা পৃথক দুই মামলায় হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পেয়েছেন দৈনিক জাগ্রত বাংলার সম্পাদক সাংবাদিক শাহ মোহাম্মদ রনি।

জামিনের মেয়াদ শেষে আট সপ্তাহ পরে সাংবাদিককে ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করার জন্য বলা হয়েছে।

হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ ১৬ সেপ্টেম্বর তার জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান। জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মাছুম ইকবাল।

সাংবাদিক শাহ মোহাম্মদ রনি জাগ্রত বাংলার পাশাপাশি দৈনিক ঢাকা প্রতিদিনের বিশেষ প্রতিবেদক।

আদালত সূত্রে জানা যায়, ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার ঝিনাইগাতী খাদ্য গুদামের ওসিএলএসডি আয়মান বিনতে ফেরদৌসকে (নূপুর) নিয়ে গত ২৯ মে দৈনিক জাগ্রত বাংলায় খবর প্রকাশ করা হয়। এতে সংক্ষুব্ধ হয়ে পরের দিন (৩০ মে) রাতে নূপুরের বাবা আব্দুল ওয়াদুদ অদু ডিজিটাল নিরাপত্তা আইনে শেরপুর সদর থানায় সাংবাদিক শাহ মোহাম্মদ রনির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এর ৩ দিন পরে গত ৩ জুন রাতে নূপুরের কর্মস্থল ঝিনাইগাতী খাদ্য গুদামের নৈশ প্রহরী একরামুল ইসলাম ঝিনাইগাতী থানায় আরেকটি মামলা দায়ের করেন।

এফএইচ/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]