বিএনপির আমান-বুলুসহ ৪১ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১
প্রতীকী ছবি

রাজধানীর রামপুরা থানার বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও বরকত উল্লাহ বুলুসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

সোমবার (২০ সেপ্টম্বর) ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৬ এর বিচারক ফাতেমা কনিকা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একইসঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৯ অক্টোবর দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহমেদ, সাধারণ সম্পাদক আকরামুল হক।

মামলার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলের ডাকা হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের ৪০ থেকে ৪৫ জন নেতাকর্মী রামপুরা থানার ডিআইটি রোডে ন্যাশনাল ব্যাংকের সামনে অবস্থান নেন। তারা আব্দুল্লাহপুর থেকে ছেড়ে আসা প্রচেষ্টা পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেন। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন এবং এক যাত্রী গুরুতর আহত হন। এসময় বিএনপি-জামায়াত নেতাকর্মীরা পুলিশে ওপরও ইট-পাটকেল নিক্ষেপ করেন।

এ ঘটনায় রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল শরীফ ওই দিনেই মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে খিলগাঁও জোনাল টিমের এসআই আশরাফুল আলম ৪১ জনকে অভিযুক্ত করে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য আইনে পৃথক দু’টি অভিযোগপত্র জমা দেন।

জেএ/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]