চট্টগ্রাম বারের কার্যক্রমে বাধা দেওয়ায় সুপ্রিম কোর্ট বারের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির (চট্টগ্রাম বার) স্বাভাবিক কার্যক্রমে জেলা প্রশাসনের হস্তক্ষেপের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট বার। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ উদ্বেগ জানিয়েছে সুপ্রিম কোর্ট বার।

বিবৃতিতে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ১২৮ বছরের ঐতিহ্যবাহী একটি পেশাজীবী সংগঠন। দেশে গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও নাগরিকের মৌলিক অধিকার রক্ষায় আইনজীবীগণ অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। আর এ দায়িত্ব পালনে স্থানীয় প্রশাসনসহ সবাই সার্বিক সহযোগিতা করবেন এমনটাই কামনা করছি।

তিনি বলেন, সম্প্রতি চট্টগ্রাম বারের স্বাভাবিক কার্যক্রমে অনাকাঙ্ক্ষিত হস্তক্ষেপ করা হয়েছে। ফলে সমিতির সাভাবিক কার্যক্রমে বাধাগ্রস্ত হয়েছে। এ বিষেয়ে গত ১৯ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানিয়েছেন চট্টগ্রাম বারের নেতৃবৃন্দ। যার একটি অনুলিপি সুপ্রিম কোর্ট বারে এসেছে। এ অনুলিপি হাতে পেয়ে চট্টগ্রামের বারের সঙ্গে সংহতি প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট বার।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আরও বলেন, অবিলম্বে চট্টগ্রাম জেলা বারের সাভাবিক কার্যক্রমের পথে স্থানীয় প্রসাশনের পক্ষ থেকে আরোপিত সকল বাধা অপসারণ করুন। সমিতির সদস্যরা যেন মহান পেশা পরিচালনা করতে পারেন, সেটি সুনিশ্চিত করুন।

এফএইচ/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]