প্রহরীকে মারধরে জড়িতদের বিচার দাবিতে সুপ্রিম কোর্টে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

সুপ্রিম কোর্টের নিরাপত্তা প্রহরীকে মারধরের জড়িত আইনজীবীদের বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। এতে সুপ্রিম কোর্টের নিরপত্তাকর্মী, সেকশন অফিসার ও বিভিন্ন বিভাগের কর্মচীরারা অংশ নেন।

বেঞ্চ ও সেকশন সম্মিলিত পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দের ব্যানারে বুধবার (২২সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বিভিন্ন কর্মচারী সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন। পরে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের কাছে সুষ্ঠু বিচার দাবি জানান তারা।

তাদের দাবি, সিসি ক্যামেরা থেকে ঘটনার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে জড়িত আইনজীবীদের সনদ বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক। আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে পরবর্তী সময়ে আরও কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

বেঞ্চ অফিসার মো. ইব্রাহিম আলম ভূঁইয়ার নেতৃত্বে মানববন্ধন ও রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে সাক্ষাতে প্রশাসনিক কর্মকর্তা মো. আজিম উদ্দিন ফরায়েজি, বশির আহমেদ হীরা, বেঞ্চ অফিসার আবুল কালাম, মো. জসিম উদ্দিন, মো. রেজা মাহমুদ, সহকারী বেঞ্চ অফিসার মো. নিয়াজ মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

তাদের অভিযোগ, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নিরাপত্তাকর্মী আব্দুল হাকিম হাইকোর্টের সড়ক ভবনের উত্তর গেটে দায়িত্বে ছিলেন। ওইসময় কয়েকজন আইনজীবী তাকে বিনা কারণে মারধর ও হেনস্তা করেছে।

এফএইচ/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]