রাজারবাগ পীরের বিরুদ্ধে রিট: নিরাপত্তা চেয়ে থানায় জিডি আইনজীবীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ১৩ অক্টোবর ২০২১

রাজারবাগ দরবারের পীর-অনুসারীদের বিরুদ্ধে করা মামলা পরিচালনা করায় ক্ষতির আশঙ্কা থেকে নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মাদ শিশির মনির।

বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় জিডির বিষয়টি তিনি গণমাধ্যমকে জানান। এর আগে গত ৯ অক্টোবর শাহবাগ থানায় তিনি এ জিডি করেন।

সাধারণ ডায়েরিতে (জিডি) তিনি লিখেছেন, এই মর্মে জানাচ্ছি যে, পেশাগত কাজের অংশ হিসেবে মক্কেলের প্রতিনিধি হিসেবে আমাকে আদালতে মামলা পরিচালনা করতে হয়। এক্ষেত্রে মক্কেলের বৈধ অধিকার রক্ষা করা আমার আইনগত ও নৈতিক দায়িত্ব।

‘সম্প্রতি অনলাইন ও অফলাইন প্লাটফর্ম এবং সাংবাদিকদের মাধ্যমে জানতে পারি যে, আমার পরিচালিত একটি মামলার (রাজারবাগ দরবার শরিফ সংক্রান্ত) বিবাদী পক্ষ ব্যক্তিগতভাবে আমার প্রতি বিরাগ পোষণ করছেন। তাদের পূর্ববর্তী কর্মকাণ্ডের ধরন দেখে আমি আশংকা করছি তারা আইনবহির্ভূতভাবে আমার ক্ষতি করতে পারেন। উপরোক্ত বিষয়টি আপনার থানায় ডায়েরিভুক্ত করতে মর্জি হয়।’

এছাড়া তিনি তার ফেসবুক পেজে লিখেন, মাননীয় আদালতের সিদ্ধান্ত কারও পক্ষে-বিপক্ষে যেতেই পারে। তাই বলে আদালত/আইনজীবীর বিরুদ্ধে বিষোদগার করা কোনো সভ্য মানুষের কাজ হতে পারে না।

তিনি আরও লিখেন, সম্প্রতি ‘রাজারবাগ দরবার শরিফ’ সংক্রান্ত মামলার বিবাদী পক্ষ নানা উপায়ে আদালত অবমাননা, মানহানিকর ও ভয়ভীতি প্রদর্শনের উপায় অবলম্বন করছেন। এমনকি পারিবারিকভাবে হেনস্তা করারও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই পরিস্থিতিতে ৯ অক্টোবর শাহবাগ থানায় আমি একটি জিডি করেছি।

এফএইচ/কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]