চট্টগ্রামে হামলা মামলায় ১০ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৮ অক্টোবর ২০২১

চট্টগ্রামে নগরের কোতোয়ালি থানার জেএমজেন পূজামণ্ডপে হামলার ঘটনায় করা মামলায় গ্রেফতার ১০ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

তারা হলেন- আতিকুল ইসলাম, মো. শহীদ, মো. শাহাজাহান, ইমরান মাজেদ রাহুল, মো. হানিফ, আব্দুর রহিম, এসএম ইউসুফ, আমিরুল ইসলাম, মো. সালাউদ্দীন ও আব্দুল মালেক ওরফে মানিক।

সোমবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পূজামণ্ডপে হামলার ঘটনায় মামলায় এ পর্যন্ত প্রায় ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে আমরা ১০ জনের সাত দিনের রিমান্ড আবেদন করছি। আজ (সোমবার) তাদের রিমান্ড আবেদনের শুনানি ছিলো। আসামিদের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে দশ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

এর আগে গত শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজ শেষে দুপুরে আড়াইটার দিকে একদল দুষ্কৃতকারী মিছিল সহযোগে জেএমসেন পূজামণ্ডপে হামলা করেন। এ ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘটনার পর থেকে এজাহারে থাকা প্রায় ১০০ আসামিকে গ্রেফতার করা হয়।

এদিকে মণ্ডপে হামলার প্রতিবাদে গত শনিবার নগরীতে আধাবেলা হরতাল পালন করে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ। হরতাল শেষে ওইদিন চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে সংগঠনটি। সেখানে ২৩ অক্টোবর সারাদেশে গণ-অবস্থান ও গণ-অনশন কর্মসূচি ঘোষণা করা হয়।

মিজানুর রহমান/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]