আত্মসমর্পণ করে কারাগারে ছাত্রদল নেতা সাত্তার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১৯ অক্টোবর ২০২১

রাজধানীর পল্টন থানায় দ্রুত বিচার আইনে করা মামলায় ছাত্রদলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলামের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৭ সালের ২ এপ্রিল কাজী মহিদুল ইসলাম নামে এক ব্যবসায়ী তৎকালীন ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ ১১ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলাটি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পল্টন মডেল থানাধীন স্কাউট মার্কেটে তার পুরাতন গাড়ি ক্রয়-বিক্রয়ের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। প্রতিদিনের ন্যায় ২০১৭ সালের ২ এপ্রিল সকাল সাড়ে ১০ টার দিকে নিজের মাইক্রোবাসে করে তিনি তার প্রতিষ্ঠানে আসেন। মাইক্রোবাসটি মার্কেটের সামনে রাখা ছিল। পল্টন বিএনপি কার্যালয়ের সামনে আসামিরাসহ বিএনপি, ছাত্রদল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা দুপুর সাড়ে ১২টার দিকে একটি মিছিল বের করে গাড়ি ভাঙচুর করে। পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। মিছিলটি ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন দিক চলে যায়। মিছিলের একটি অংশে থাকা আসামিরা পরে কাজী মহিদুল ইসলামের গাড়িসহ ২/৩ টি গাড়ি ভাংচুর করেন।

মামলার ১০ দিন পর পল্টন মডেল থানার এসআই (নি.) শামীম আকতার ছাত্রদলের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপ দাখিল করেন। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে।

জেএ/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]