সুপ্রিম কোর্ট মাজারে সব ধর্মের মানুষ আসেন: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৫ এএম, ২০ অক্টোবর ২০২১

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, সুপ্রিম কোর্ট মাজারে সব ধর্মের মানুষ আসেন ও মানত করে থাকেন। এখানে এসে প্রত্যেকে উপকৃত হন। নির্দিষ্ট কোনো ধর্মের লোকই এখানে আসেন না বরং হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সব ধর্মের মানুষ আসেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মাজার মসজিদ আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দুই দিনব্যাপী বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, সারা পৃথিবীর মানুষের জন্য মহানবি হজরত মুহাম্মদ (সাঃ) ছিলেন রহমতস্বরূপ। তিনি পৃথিবীতে আগমন করেছেন সব মানুষের কল্যাণে। তিনি প্রত্যেক ধর্মের মানুষকে সম্মান দিয়েছেন। তিনি কাউকে কখনো অসম্মান করেননি।

ভারত সফর প্রসঙ্গ টেনে প্রধান বিচারপতি বলেন, আমি একবার ইন্ডিয়া গিয়েছিলাম সেখানে সনাতন ধর্মের এক অফিসারের সঙ্গে পরিচয় হয়, তিনি আমাকে বলেন- আপনাদের দেশে হাইকোর্ট মাজার চিনেন; আমি বললাম, আমি সেই মাজার কমিটির সভাপতি। তিনি আমাকে বলেন, আমি সেখানে গিয়ে মানত করেছিলাম এবং উপকৃত হয়েছি। তাই আমি বলবো- এই মাজারে শুধু মুসলমান নয় বরং দেশ-বিদেশের সব ধর্মের মানুষ আসেন। সব ধর্মের মানুষের প্রতি সম্মান থাকতে হবে। কেননা সবার নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে।

jagonews24

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান ননী বলেন, মহানবি (সা.) এর জীবনী থেকে শিক্ষা নিতে হবে। তার জীবন অনুসরণ করলে পৃথিবীতে কোনো অশান্তি থাকবে না। প্রত্যেক ব্যক্তির ধর্মীয় স্বাধীনতা রয়েছে। কিন্তু আমাদের দেশে এখন যা হচ্ছে তা কখনো কাম্য নয়। সংবিধান ধর্মীয় স্বাধীনতা দিয়েছে। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কখনো ভিন্ন ধর্মকে কটাক্ষ বা হেয় করার শিক্ষা দেয়নি।

সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটির সচিব এবং সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার মো. আবদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকোর্টের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি মো. খসরুজ্জামান, বিচারপতি কে এম কামরুল কাদের।

এ সময় আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর, সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান প্রমুখ।

এফএইচ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]