সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী কল্যাণ ট্রাস্টের ভোট বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৭ এএম, ২১ অক্টোবর ২০২১

মহামারির কারণে স্থগিত হওয়া সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাস্টের নির্বাচন শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) এই ভোট অনুষ্ঠিত হবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে।

২০২১-২২ মেয়াদের এই নির্বাচনে পাঁচটি প্যানেল ঘোষণা করা হয়েছিল। ভোট নিয়ে তাদের প্রচার-প্রচারণাও ছিল ব্যাপক।

নির্বাচনে প্রধান কমিশনার হলেন হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

তার স্বাক্ষরিত ভোটারের চূড়ান্ত তালিকায় দেখা গেছে, এবার দুই হাজার ৭৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর আগে ভোটার ছিলেন এক হাজার ৮৮২ জন। পরে আরও ৭২ জনকে তালিকা ভুক্ত করা হয়। সবশেষ সম্পূরক ভোটার হিসেবে তালিকাভুক্ত করা হয় আরও ১২৩ জনকে।

এবারের নির্বাচনে চারটি পূর্ণাঙ্গ প্যানেল রয়েছে। এর বাইরে স্বতন্ত্র একটি, এছাড়াও চারজন মিলে আরও একটি প্যানেল দিয়েছে। নির্বাচনে প্রার্থীতা চূড়ান্ত করা হয়েছে গত ১৫ মার্চ। সে হিসাবে এবারের নির্বাচনে মোট ৮৪ জন প্রার্থী রয়েছেন।

জানা গেছে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন জ্যেষ্ঠ বিচারপতি এই কল্যাণ ট্রাস্টের সভাপতির দায়িত্বে থাকেন। বর্তমানে এই দায়িত্বে রয়েছেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

এর বাইরে সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যরা সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন।

বাকি পদগুলো হলো- সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক, কল্যাণ সম্পাদক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, নারী সম্পাদক ও ধর্মবিষয়ক সম্পাদক। এছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিত হবেন ১১ জন।

এর আগে ৩১ মার্চ এই ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তখন স্থগিত করা হয়েছিল নির্বাচন।

এফএইচ/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]