চেম্বার জজ আদালতের বিচারক হলেন বিচারপতি ওবায়দুল হাসান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২১ অক্টোবর ২০২১

শুধুমাত্র ভার্চুয়াল মাধ্যমে আপিল সংক্রান্ত জরুরি মামলা পরিচালনা করার জন্য সুপ্রিম কোর্টের বিচারপতি ওবায়দুল হাসানকে আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশক্রমে আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে এই মনোনয়ন প্রদান করা হয়েছে।

এ বিষয়ে সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান দৈনিক চেম্বার জজ হিসেবে মনোনীত হয়েছেন।

প্রধান বিচারপতি আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দৈনিক চেম্বার জজ হিসেবে বিচারপতি ওবায়দুল হাসানকে মনোনয়ন দিয়েছেন। এ বিষয়ে ৩১ আগস্টের ১১৩৯/২০২১ এসসি (এডি) নং স্মারক মূলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিচারপতি ওবায়দুল হাসান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দৈনিক চেম্বার জজ হিসেবে আগামী ২৪ অক্টোবর থেকে সপ্তাহের প্রতি রোববার, সোমবার, মঙ্গলবার ও বুধবার দুপুর আড়াইটা থেকে চেম্বার জজ কোর্টে শারীরিক উপস্থিতি অথবা প্রযোজ্য ক্ষেত্রে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদির শুনানি গ্রহণ করবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এফএইচ/ইএ

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]