মতিঝিল আইডিয়ালের গভর্নিং বডির নির্বাচন বাতিলে রিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২৪ অক্টোবর ২০২১

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত এবং বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে।

প্রতিষ্ঠানের দুই শিক্ষার্থীর অবিভাবক হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করার বিষয়টি রোববার (২৪ অক্টোবর) জাগো নিউজকে নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল।

তিনি জানান, রিটে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। এ বিষয়ে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে শুনানি হওয়া কথা রয়েছে বলেও জানান আইনজীবী।

রিটের বিষয়ে আইনজীবী জামিউল হক ফয়সাল জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী বৃহস্পতিবার (৩০ অক্টোবর) নির্বাচনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবিভাবকদের ভোটগ্রহণের কথা রয়েছে।

আইনজীবী জামিউল হক ফয়সাল আরও বলেন, এর আগে গত ৬ অক্টোবর নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। পরে গত ১১, ১২ ও ১৩ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনদিনে প্রার্থীদের মনোনয়ন জমা নেওয়া হয়। সে অনুযায়ী মনোনয় বাছাই করা হয় ১৪ অক্টোবর। আর ১৭ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের দিন ছিল। সে অনুযায়ী আগামী বৃহস্পতিবার (৩০ অক্টোবর) নির্বাচনে ভোটগ্রহণের কথা রয়েছে।

এর মধ্যে ভোটার তালিকা প্রণয়নের কাজও শেষ হয়েছে। যেখানে সর্বমোট ২৬ হাজার ভোটার রয়েছে। কিন্তু তালিকা হালনাগাদ করলেও ভোটারদের আইডি কার্ড দেওয়া হয়নি। নির্বাচনে ভোটারদের পরিচয় নিয়েও প্রশ্ন উঠতে পারে, সম্ভাবনা রয়েছে জাল ভোটেরও। এ পরিপ্রেক্ষিতেই অবিভাবক হিসেবে এর প্রতিকার চেয়ে রিট আবেদন করা হয়েছে।

এফএইচ/এমকেআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]