সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সভা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৫ অক্টোবর ২০২১
ফাইল ছবি

দেশের বিভিন্ন জেলায় সনাতন ধর্মাবলম্বী ও পূজামণ্ডপে হামলার প্রতিবাদে এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে কেন্দ্রীয় শহীদ মিনারে ‘গ্রন্থপাঠ রুখবে সাম্প্রদায়িকতা’ শীর্ষক প্রতিবাদ সভা করেছে পাঠাগার আন্দোলন বাংলাদেশ নামে একটি সংগঠন।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত গণগন্থাগারের কর্মী ও সংস্কৃতিকর্মীরা যোগ দেন।

এসময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী বলেন, স্বাধীন বাংলাদেশে এখনো স্বাধীনতাবিরোধী, পাকিস্তানের প্রেতাত্মারা সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। এসব ন্যাক্কারজনক হামলার ষড়যন্ত্র বন্ধ করে আপনাদের কোনো কথা থাকলে রাজপথে সংসদে এসে বলুন।

বঙ্গবন্ধুর বাংলায় কোনো ধরনের সাম্প্রদায়িকতার স্থান নেই উল্লেখ করে তিনি বলেন, পাঠাগার আন্দোলনের মাধ্যমে তরুণ প্রজন্মের মাঝে অসাম্প্রদায়িক চেতনা জাগিয়ে তুলতে হবে।

সভায় বাংলাদেশ বেসরকারি গণগন্থাগার পরিষদের চেয়ারম্যান ও সভাপতি ইমাম হোসেন বলেন, ভবিষ্যতে এ ধরনের সহিংসতার যেন পুনরাবৃত্তি না হয় এজন্য অনেক বেশি নৈতিক গুণসম্পন্ন পাঠক তৈরি করতে হবে। পাশাপাশি প্রশাসনকেও শক্ত হতে হবে। পাঠক সমাজের এ আন্দোলনের ধারাকে অবশ্যই জারি রাখতে হবে।

আল-সাদী ভূঁইয়া/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]