শারীরিক উপস্থিতিতে সুপ্রিম কোর্ট খোলার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৬ অক্টোবর ২০২১

শারীরিক উপস্থিতিতে সুপ্রিম কোর্ট নিয়মিত খোলার দাবিতে মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা। এ দাবিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পৃথক দুটি মানববন্ধন করেন সাধারণ আইনজীবীরা।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয়তলায় বার সভাপতির কক্ষের সামনে সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

একই সময়ে সংবিধান সংরক্ষণ কমিটির ব্যানারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের নিচে সামনের চত্বরে মানববন্ধন করেন আইনজীবীদের অপর একটি দল।

সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে পরিষদের আহ্বায়ক সাবেক সম্পাদক অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, আমাদের দাবি হলো সুপ্রিম কোর্টের উভয় বিভাগের (আপিল ও হাইকোর্ট) সব আদালত শারীরিক উপস্থিতিতে খুলে দিতে হবে। কারণ আইনজীবীদের বেশিরভাগই করোনা টিকা দিয়েছেন। কেউ বাকি থাকলে তারাও টিকার আওতায় আসবেন।

jagonews24

তিনি বলেন, দেশের প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে হাইস্কুল, মাদরাসা, কলেজ ও সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হয়েছে। শিশুরাসহ সবাই শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ক্লাস করছে। নিম্ন আদালতে শারীরিক উপস্থিতিতে বিচার চলছে। কিন্তু সুপ্রিম কোর্ট চলছে ভার্চুয়ালে। তাই আমরা চাই শারীরিক উপস্থিতিতে নিয়মিত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ চালু করা হোক।

অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর সভাপতিত্বে বারের সহ-সভাপতি অ্যাডভোকেট একেএম তৌহিদুর রহমানের সঞ্চালনায় মো. শফিক উল্ল্যাহ, অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও নুরে আলম উজ্জ্বল প্রমুখ বক্তব্য রাখেন।

আইনজীবীরা নিয়মিত আদালত খুলে দেওয়ার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এর আগে দেশের সব আদালত খুলে দেওয়ার দাবিতে প্রধান বিচারপতির কাছে আবেদন করেছিলেন অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী।

এফএইচ/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]