নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির ৫০ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ২৭ অক্টোবর ২০২১

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলায় গ্রেফতার বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৫০ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৭ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক এ আদেশ দেন।

অন্যদিকে গ্রেফতার ব্যক্তিদের মধ্যে ১৫ জনের সাতদিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। বৃহস্পতিবার ওই রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

যাদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে, তারা হলেন- আবু সুফিয়ান, আবু হান্নান তালুকদার, জিহাদুল হক, ঝলক মিয়া, আল ইমরান, শাহাদাত হোসেন, সজিব, হাবিবুর রহমান হাবিব, আতিকুর রহমান, হাসান আলী, মুতাছিম বিল্লাহ, গাজী সুলতান জুয়েল, রেজাউল ইসলাম প্রিন্স, শুক্কুর ও আবুল হোসেন হাওলাদার।

পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২৬ অক্টোবর) রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৫০ জনকে আটক করা হয়।

সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে নয়াপল্টন ও এর আশপাশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মঙ্গলবার বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিলের আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে বের হলে এ সংঘর্ষ হয়।

জেএ/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]