ফারমার্স ব্যাংকের সোহেল রানার মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ২৮ অক্টোবর ২০২১
ফাইল ছবি

অর্থপাচার মামলায় ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) টাঙ্গাইল শাখার সাবেক ম্যানেজার সোহেল রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে মামলাটির বিচার ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে সংশ্লিষ্ট বিচারিক আদালতকে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলে অ্যাডভোকেট পঙ্কজ কুমার। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আদেশের বিষয়টি খুরশীদ আলম খান নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, এসটুএস করপোরেশনের ঋণ হিসাব থেকে ফারমার্স ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে-অর্ডার ইস্যুর মাধ্যমে মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এই ঘটনায় ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন টাঙ্গাইল মডেল থানায় একটি মামলা করেন। মামলায় রাশেদুল হক ও সোহেল রানাসহ চারজনকে আসামি করা হয়।

এফএইচ/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]