২৫ আসামির মৃত্যুদণ্ড চাইলেন আবরারের বাবা

জাগো নিউজ টিম জাগো নিউজ টিম ঢাকা মহানগর দায়রা জজ আদালত
প্রকাশিত: ১০:২৮ এএম, ২৮ নভেম্বর ২০২১

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ। রায়ে সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন আবরারের বাবা বরকত উল্লাহ।

রোববার (২৮ নভেম্বর) সকালে পুরান ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ প্রাঙ্গণে এ কথা জানান তিনি।

তিনি বলেন, মামলায় আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রত্যাশা করছি। তাদের এমন শাস্তি হওয়া দরকার, যাতে আগামীতে কোনা শিক্ষাপ্রতিষ্ঠানে এমন হত্যাকাণ্ড না হয়।

তিনি আরও বলেন, এ মামলায় ২৫ আসামির মধ্যে ২২ জন কারাগারে রয়েছে। এখনো তিনজন পলাতক। শুনেছি তারা নাকি দেশের বাইরে চলে গেছে। তাদেরও গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

এর আগে রোববার সকাল সাড়ে ৯ টার দিকে গ্রেফতার থাকা ২২ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের রাখা হয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায়।

এর আগে ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। এই আদালতে মামলাটির বিচারিক কার্যক্রম সম্পন্ন হয়েছে।

ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ওইদিন রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

জেএ/এমএইচএম/এসএম/এমআইএস/রায়হান আহমেদ/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]