‘ছাত্রলীগ করার কারণেই আসামি বানানো হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ২৮ নভেম্বর ২০২১

শুধু ছাত্রলীগ করার কারণেই মুহতাসিম ফুয়াদকে আবরার হত্যা মামলার আসামি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার বাবা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু তাহের। তবে তিনি আবরার হত্যার ন্যায়বিচার দাবি করেছেন।

রোববার এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। তবে তারিখ পিছিয়ে আগামী ৮ ডিসেম্বর নির্ধারণ করেছেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান নতুন এ দিন নির্ধারণ করেন।

তার আগে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। নেওয়া হয় আদালতের হাজতখানায়। এরপর আসামিদের এজলাসে তোলা হলে জাগো নিউজকে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন ফুয়াদের বাবা।

আবু তাহের জাগো নিউজকে বলেন, আপনার যেমন ন্যায়বিচার পাওয়ার অধিকার আছে, আমার ছেলে ফুয়াদেরও একই অধিকার রয়েছে। বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালানোর কারণে ফুয়াদসহ ছয়-সাতজনকে আসামি বানানো হয়েছে। ফুয়াদ ছাত্রলীগ করায় তাকে ফাঁসানো হয়েছে।

‘ছাত্রলীগ করার কারণেই আসামি বানানো হয়েছে’

আসামি ফুয়াদের বাবা বলেন, এদেশে কোনোকিছু আশা করে পাওয়া খুব কঠিন। তারপরও জনতুষ্টির জন্য নয়, আমরা ন্যায়বিচার দাবি করছি। ভিডিও ফুটেজ ও কাগজপত্র দেখে তদন্ত অনুযায়ী যেন ন্যায়বিচার হয় সেটি আমাদের একমাত্র দাবি।

তিনি আরও বলেন, যদি সেটা না হয় তবে সেটি শতাব্দীর সেরা অবিচার বলে গণ্য হবে।

এদিকে আসামি অমিত সাহার মা দেবী সাহা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছেলে নির্দোষ। সে ওই সময় আমাদের দুর্গাপূজার জন্য বাড়িতে ছিল। কোনো মেসেঞ্জারে গ্রুপে তার এসএমএস ছিল না। আমার ছেলে ছাত্রলীগ করায় মিথ্যা মামলায় সে অপরাধী। আমি আমার ছেলের সঠিক বিচার চাই।

এসএম/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]