ফারুক হত্যা: শাশুড়ি-শ্যালিকা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৮ নভেম্বর ২০২১
ফাইল ছবি

রাজধানীর দারুস সালাম এলাকায় ফারুক হোসেন (৪৮) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যার ঘটনায় তার শাশুড়ি জাহানার বেগম ও শ্যালিকা জয়া হাসান মীমের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৮ নভেম্বর) তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের উপস্থিতিতে পাঁচদিনের রিমান্ড শুনানি শুরু হয়। শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২০ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে জাসফিকুর রহমান ওরফে অশ্রু তার বোনের স্বামী ফারুককে গুলি করেন। গুরুতর আহত অবস্থায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ফারুক হোসেনের মা আজমেরী বেগম আটজনকে আসামি করে দারুস সালাম থানায় হত্যা মামলা দায়ের করেন। এছাড়া রিয়াজুল ইসলাম অশ্রুকে একমাত্র আসামি করে দারুস সালাম থানার এসআই অস্ত্র মামলা দায়ের করেন।

হত্যা মামলায় গত ২১ নভেম্বর তিন আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি শ্যালক জাসফিকুর রহমান ওরফে অশ্রু স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) আছিবুর রহমান তুষার তাকে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত তার জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওইদিন অপর দুই আসামির পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। এরপর ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান আসামিদের কারাগারে পাঠিয়ে ২৩ নভেম্বর রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। তবে ওইদিন রিমান্ড শুনানি পিছিয়ে ২৮ নভেম্বর দিন ধার্য করেন আদালত।

জেএ/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]