সহকারী জজ পদে যোগদান করতে পারবেন না শাহ্ পরান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০২ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

ফৌজদারি মামলার কারণে সহকারী জজ পদে যোগদান করতে পারবেন না শাহ্ পরান। বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিশ) পদে নবনিয়োগপ্রাপ্ত মো. শাহ্ পরানের যোগদান কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ।

শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সহকারী জজ হিসেবে তার নেত্রকোনায় যোগ দেওয়ার কথা ছিল। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকার বিষয় আইন ও বিচার বিভাগ অবগত ছিল না। বিষয়টি আইন ও বিচার বিভাগের গোচরীভূত হওয়ার পর তার সহকারী জজ (শিক্ষানবিশ) পদে যোগদানের কার্যক্রম বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ গ্রহণক্রমে স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ‘১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা, ২০১৯’ এর মাধ্যমে প্রার্থী শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ পাঠায়। এরপর তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার প্রাক-পরিচয় যাচাই করে মন্তব্যসহ প্রতিবেদন দেয়। যেখানে মো. শাহ্ পরান সম্পর্কে কোনো বিরূপ তথ্য পাওয়া যায়নি বলে জানায় আইন মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিবেদনের ভিত্তিতে গত ২৫ নভেম্বর শাহ্ পরানকে নেত্রকোনার সহকারী জজ পদে নিয়োগ দেওয়া হয়েছিল।

আরএমএম/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]