সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহমুদন্নবী উজ্জ্বল আর নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

সুপ্রিম কোর্টের আইনজীবী ও সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহমুদন্নবী উজ্জ্বল (৪৪) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকার বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি দীর্ঘদিন কিডনি, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে, বাবা, মা, দুই বোনসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন।

খুলনা জেলার তেরখাদা থানার পত্নীতলা গ্রামের কৃতী সন্তান অ্যাডভোকেট মাহমুদন্নবী উজ্জ্বল ২০১৯ সালের ৭ জুলাই সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ ছাত্রলীগ তেজগাঁও কলেজ শাখার সভাপতি ছিলেন এবং বর্তমান সময় পর্যন্ত বাংলাদেশ যুবলীগ শেরেবাংলা নগর থানার আইন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার বাবা অ্যাডভোকেট গোলাম মোর্তজা সুপ্রিম কোর্টের আইনজীবী।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, আমরা অ্যাটর্নি জেনারেল কার্যালয় থেকে উজ্জ্বলের মৃত্যুতে গভীর শোক জানাচ্ছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, মাহমুদন্নবী উজ্জ্বলের জানাজা শুক্রবার (১০ ডিসেম্বর) জুমার পর তার বাসার সামনের মসজিদে অনুষ্ঠিত হবে (বাসা: ১৫৩/চ পশ্চিম রাজাবাজার)। পরে মিরপুর বেড়ীবাঁধ কবরস্থানে তাকে দাফন করা হবে।

এফএইচ/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]