‘বিচারপতি-আইনজীবীদের কাজটাও একটা ইবাদত’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১৩ জানুয়ারি ২০২২

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতি এম. ইনায়েতুর রহীম বলেছেন, আদালতে আমরা যারা বিচারিক কাজের সঙ্গে আছি বিচারপতি আর আইনজীবীদের কাজটাও একটা ইবাদত।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের মসজিদের সৌন্দর্যবর্ধন কাজের শেষে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিচারপতি এম. ইনায়েতুর রহীম বলেন, ইদানি দেশের গ্রামে-গঞ্জেও যাবেন সব জায়গায় দেখবেন আমাদের একটা ভালো মসজিদ করা, মসজিদে এসি করা, মসজিদে টাইলস করা, এটাও একটা প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা আমার কাছে খুব ভালো লাগে।

তিনি বলেন, বাংলাদেশে শুক্রবারে প্রতিটি মসজিদে দেখা যায় উপচেপড়া ভিড়, মসজিদের বাইরে রাস্তায়ও নামাজ পড়েন এটাও ভালো লাগে।

বিচারপতি প্রশ্ন তুলে বলেন, কিন্তু মনে আমার একটা প্রশ্ন জাগে, আমরা যত মুসল্লি ততোটা কি মুমিন হতে পারছি? প্রশ্নটা আপনাদের কাছে রেখে গেলাম।

তিনি বলেন, আমরা মুসল্লি হবো, আমরা মুমিন হবো। আমাদের সব কাজ, সব ইবাদত আল্লাহকে সন্তুষ্ট করার জন্য। এই যে আজকে আমরা মসজিদকে সংস্কার করার জন্য কাজ করেছি এটাও আল্লাহর সন্তুষ্টির জন্য।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এই বিচারপতি বলেন, আমরা বিচারপতি বিচারের কাজ করছি, আর আপনারা আইনজীবী আপনাদের কাজ করছেন এটাও কিন্তু একটা ইবাদত। আমাদের কাজের মধ্য দিয়েও যেন আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারি সেই চেষ্টা আমরা করবো।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের মসজিদে টাইলস এবং এসি লাগিয়ে সংস্কারের কাজ শেষে হয়েছে। আজ সেটি উদ্বোধন করা হয়। উদ্বোধনের সময় আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ছিলেন প্রধান অতিথি। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন। এছাড়া সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আইনজীবী সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এফএইচ/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]