বিচারপতি টি এইচ খানের মৃত্যুতে এলআরএফের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

আন্তর্জাতিক অপরাধ আদালতের সাবেক বিচারপতি তোফাজ্জল হোসেন খানের (টিএইচ) মৃত্যুতে শোক প্রকাশ করেছে আইন-আদালত, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মাশহুদুল হক ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন যৌথ বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। ফোরামের দপ্তর সম্পাদক খাদেমুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, টিএইচ খান ছিলেন দেশের জ্যেষ্ঠতম আইনজীবী এবং আইন অঙ্গনে কিংবদন্তীতুল্য। বর্ণাঢ্য জীবনে আইনবিদ হিসেবে শুধু দেশে নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলেও সুনামের সঙ্গে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। দীর্ঘ জীবনে আইন অঙ্গনে তিনি যে অবদান রেখেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে দেশের আইন অঙ্গনে শূন্যতা তৈরি হলো, তা পূরণ হওয়ার নয়।

রোববার বিকেল ৫টার দিকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিচারপতি টিএইচ খান মারা গেছেন। সোমবার বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জানাজা শেষে গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলাধীন ঔটি গ্রামে তাকে দাফন করা হবে।

এফএইচ/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]