জামিন পেলেন অধ্যাপক তাজমেরী ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৮ জানুয়ারি ২০২২
অধ্যাপক তাজমেরী এস ইসলাম, ছবি : সংগৃহীত

রাজধানীর উত্তরা পশ্চিম থানায় দায়ের করা নাশকতার মামলায় জামিন পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম। মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মাহবুব আহমেদের আদালত শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা (জিআরও) মো. লিয়াকত আলী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিন অধ্যাপক তাজমেরীর পক্ষে তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ১৩ জানুয়ারি গ্রেফতারের পর তাজমেরীকে আদালতে হাজির করা হলে জামিন আবেদন খারিজ করে তাকে কারাগারে পাঠানো হয়।

এদিকে নাশকতার অভিযোগে ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম থানায় করা মামলা করা হয়। মামলায় অধ্যাপক তাজমেরী এবং বিএনপি ও জামায়াতের ১৩৩ নেতাকর্মীকে আসামি করা হয়।

এরপর গত বছরের ৭ মার্চ অধ্যাপক তাজমেরীসহ ৭৬ জনের বিরুদ্ধে পুলিশ প্রতিবেদন দাখিল করে। একই বছরের ৭ মে অধ্যাপক তাজমেরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

জেএ/এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]