‘আইন অঙ্গনে পেশাগত মূল্যবোধ যেন নষ্ট না হয়ে যায়’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২২
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

আইন অঙ্গনে পেশাগত মূল্যবোধ যেন নষ্ট না হয়ে যায়, সে বিষয়ে সচেতন থাকতে সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে জ্যেষ্ঠ আইনজীবী পরিমল চন্দ্র গুহের প্রয়াণে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান। বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ এ শোকসভার আয়োজন করে।

পরিষদের সহ-সভাপতি বিভাস চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে শোকসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মো. রুহুল কুদ্দুস কাজল।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, পরিমল চন্দ্র গুহ ছিলেন অসাম্প্রদায়িক মানসিকতার একজন মানুষ। আদর্শিক প্রশ্নে তিনি কখনো আপস করেননি। তার মানসিকতার জায়গা ছিল প্রশস্ত। তিনি মুক্তিযুদ্ধ, ছাত্ররাজনীতি, মূলধারার রাজনীতি ও পেশাগত রাজনীতি করেছেন। সেখানে তার নৈতিক স্খলন যেমন ছিল না, মূল্যবোধের জায়গা থেকেও তিনি কখনো আপস করেননি। পরিমল চন্দ্র গুহের মৃত্যুতে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে, অসাম্প্রদায়িক রাজনীতির পক্ষে, শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণের পক্ষে ব্যাপক শূন্যতা সৃষ্টি হয়েছে।

মন্ত্রী আরও বলেন, আইন অঙ্গনের শূন্যতা পূরণে পরিমল চন্দ্র গুহদের মতো জীবনচরিত্র সামনে নিয়ে আসা দরকার। তাদের মতো চরিত্ররা আমাদের সামনে প্রতীক হয়ে থাকবেন, চলার পথের পাথেয় হয়ে থাকবেন।

আইএইচআর/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]