সাবেক কাউন্সিলর রাজীবের জামিন মেলেনি, তদন্ত শেষ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৬ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে জামিন দেননি হাইকোর্ট।

তবে রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘সুলতান’ খ্যাত সাবেক এই কাউন্সিলরের মামলার তদন্ত ছয় মাসের মধ্য শেষ করার নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আদালতে আজ তারেকুজ্জামান রাজীবের পক্ষে শুনানি করেন আইনজীবী শিউলি খানম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ।

ক্যাসিনোবিরোধী অভিযানের সময় ২০১৯ সালের ১৯ অক্টোবর তারেকুজ্জামান রাজীবকে গ্রেফতার করে র‌্যাব

২০১৯ সালের নভেম্বরে রাজীবের আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৬ কোটি ১৬ লাখ ৩৬ হাজার টাকার সম্পদ পাওয়ার অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমান উপপরিচালক) মামুনুর রশীদ চৌধুরী।

দুদকের অনুসন্ধানে দেখা যায়, কাউন্সিলর থাকার সময় তিনি ক্ষমতার অপব্যবহার করে ওই সম্পদের মালিক হয়েছেন। যার কোনো বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি। চলতি বছরের ১১ জানুয়ারি এ মামলার চার্জশিট অনুমোদন করে দুদক

এফএইচ/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]