অ্যাডভোকেটশিপ পরীক্ষার প্রস্তুতিতে সাকিল আহমাদের দুই বই

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৪ এএম, ১৭ মে ২০২২

আসন্ন বার কাউন্সিলের প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতির জন্য প্রকাশিত হয়েছে অ্যাডভোকেট সাকিল আহমাদের লেখা দুটি বই। সাকসেস প্রিলিমিনারি প্রিপারেশন ও সাকসেস অ্যাডভোকেটশিপ মডেল টেস্ট নামে বই দুটি বাজারে পাওয়া যাচ্ছে।

লেখক সাকিল আহমাদ জানান, সাকসেস প্রিলিমিনারি প্রিপারেশন বইটি হ্যান্ডনোটের আলোকে সর্বশেষ অ্যাডভোকেটশিপ ও জুডিসিয়ারি পরীক্ষার প্রশ্নের বিশ্লেষণের আলোকে প্রণীত হয়েছে।

তিনি জানান, প্রতিটি বিষয়ের শুধুমাত্র গুরুত্বপূর্ণ ধারাগুলো, আইনের মূল ধারণা মনে রাখার সহজ টেকনিক অবলম্বন করা হয়েছে। এছাড়া সহজে বুঝতে পারা ও মনে রাখারা সুবিধার্থে ধারাভিত্তিক নয়, টপিকভিত্তিকভাবে সাজানো এবং ধারার ব্যাখ্যা ও উদাহরণ থেকে তথ্য সমৃদ্ধ করা হয়েছে বইটিতে।

শিক্ষার্থীরা যেন স্বল্প সময়ের মধ্যে প্রস্তুতি নিতে পারেন সেদিকে লক্ষ্য রেখে বইটিকে পিন পয়েন্ট আকারে সাজানো হয়েছে। যেন সহজেই আইনের কঠিন ভাষা রপ্ত করা যায়, জানান সাকিল আহমাদ।

এই বইটি একাডেমিক, আইনের শিক্ষার্থী ও আইনের সব প্রতিযোগীতামূলক পরীক্ষার প্রস্তুতি সহায়ক হিসেবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন অ্যাডভোকেট সাকিল।

অপরদিকে সাকসেস অ্যাডভোকেটশিপ মডেল টেস্ট বইটিকে সাবজেক্টিভ ও পূর্ণাঙ্গ মডেল টেস্টের সমন্বয়ে মোট ২৯টি মডেল টেস্ট দেওয়া হয়েছে। জুডিসিয়ারির প্রশ্নের আলোকে সম্ভাবনাময় সব তথ্যকে প্রশ্নাকারে সাজানো হয়েছে মডেল টেস্ট বইতে।

বাজারে সাকসেস প্রিলিমিনারি প্রিপারেশন ৩৭০ টাকা এবং সাকসেস অ্যাডভোকেটশিপ মডেল টেস্ট ২৩০ টাকায় পাওয়া যাচ্ছে। বইদুটি রাজধানীর নীলক্ষেতের ইস্টার্ন ল পাবলিকেশন্স, মিঠু ল' বুক হাউজ, আলোর জগৎ লাইব্রেরি, ফার্মগেটে সাকসেস ল' একাডেমির কার্যালয়, ঢাকা জজ কোর্টে পাওয়া যাবে। এছাড়া ০১৯১৬৯৪৮৭১০ নম্বরে কল করে সারা দেশে কুরিয়ারের মাধ্যমে হোম ডেলিভারিও নেওয়া যাবে।

সাকিল আহমাদের ইতোপূর্বে প্রকাশিত সাকসেস জুডিসিয়ারি রিটেন সল্যুশান ইন ইংলিশ এবং সাকসেস জুডিসিয়ারি মডেল টেস্ট বইদুটি ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে।

এফএইচ/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]