বার কাউন্সিল নির্বাচন: ৭৯ প্রিসাইডিং অফিসার নিয়োগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ এএম, ১৮ মে ২০২২
ফাইল ছবি

দেশের আইনজীবীদের একমাত্র নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালনের জন্য ৭৯ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার সই করা বিজ্ঞপ্তি সোমবার (১৬ মে) জারি করা হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সম্মতি সাপেক্ষে বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে নির্বাচনের প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালনে নিয়োগ করা হয়েছে। নিয়োগপ্রাপ্ত ৭৯ কর্মকর্তা ভোট চলাকালীন (সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

আগামী ২৫ মে নির্বাচনের ভোটগ্রহণ হবে। ওইদিন সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সব দেওয়ানি আদালত প্রাঙ্গণসহ বাজিতপুর, ইশ্বরগঞ্জ, দুর্গাপুর, ভাংগা, চিকন্দি, পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী, ফটিকছড়ি, সন্দ্বীপ, হাতিয়া, নবীনগর ও পাইকগাছা দেওয়ানি আদালতে একটি করে ভোটকেন্দ্র থাকবে।

প্রতিবারের মতো এবারও দেশব্যাপী ১৪ পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। বার কাউন্সিলের সদনপ্রাপ্ত অ্যাডভোকেটদের মধ্য থেকে সাধারণ সিটে ৭ জন এবং গ্রুপ সিটে ৭ জন সদস্য নির্বাচিত হবেন। গ্রুপ সিটের ক্ষেত্রে লোকাল আইনজীবী সমিতির অ্যাডভোকেটদের মধ্য থেকে সাতজন সদস্য নির্বাচিত হবেন।

এফএইচ/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]