আদালতপাড়ায় হাজী সেলিমের সমর্থকদের মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ২২ মে ২০২২

অডিও শুনুন

আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের আত্মসমর্পণ কেন্দ্র করে আদালতপাড়ায় ভিড় করেছেন তার সমর্থকরা। তার আত্মসমর্পণকে কেন্দ্র করে রোববার (২২ মে) দুপুর থেকে আদালত চত্বরের রেবতী ম্যানশনের সামনে কয়েকশ সমর্থক অবস্থান নেন। এসময় হাজী সেলিম আদালতে চত্বরে প্রবেশ করলে কয়েকশ নেতাকর্মী, বিভিন্ন ওয়ার্ড কমিশনার ও তার আইনজীবীরা তার পক্ষে স্লোগান দিয়ে মিছিল করতে থাকেন।

এছাড়াও তার আত্মসমর্পণকে কেন্দ্র করে সাধারণ মানুষ, আইনজীবী, পুলিশ, সাংবাদিকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায় আদালতপাড়ায়।

এতিকে যেকোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে আদালত প্রাঙ্গণসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বেড়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি। আদালতপাড়ার প্রধান ফটক থেকে শুরু করে বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন তারা।

এদিন দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত হাজী সেলিম বিচারিক আদালতে আত্মসমর্পণ করে যে কোনো শর্তে জামিনের আবেদন করেছেন।

দুপুর ২টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে এ আবেদন করেন তিনি। এছাড়া কারাগারে উন্নত চিকিৎসা ও প্রথম শ্রেণির ডিভিশন চেয়ে আরও দুটি আবেদন করা হয়েছে।

এরপর শুনানি শেষে বিচারক শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে হাইকোর্ট হাজী সেলিমকে বিচারিক (নিম্ন) আদালতে দেওয়া ১০ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার রায় বহাল রাখেন।

২০২১ সালের ৯ মার্চ বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন। এরপর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে প্রকাশ পায় রায়।

জেএ/আরএসএম/রায়হান আহমেদ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]