স্ত্রীকে নির্যাতন: এসিল্যান্ড সারোয়ারের পোস্টিং কেন অবৈধ নয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪১ পিএম, ২৪ মে ২০২২
এসিল্যান্ড সারোয়ার সালাম

স্ত্রীকে নির্যাতনের অভিযোগে করা ফৌজদারি মামলা বিচারাধীন থাকার পরও নোয়াখালীর হাতিয়া উপজেলার এসিল্যান্ড সারোয়ার সালামকে পোস্টিং দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৪ মে) এ সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন।

আগামি চার সপ্তাহের মধ্যে মন্ত্রীপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট সাতজনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে এ দিন রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজিজুর রহমান দুলু ও অ্যাডভোকেট ইশরাত হাসান।

এ বিষয়ে ইশরাত হাসান বলেন, পরকীয়া সম্পর্কের জেরে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে নোয়াখালী জেলার হাতিয়ার এসিল্যান্ড সারোয়ার আলমের বিরুদ্ধে তার স্ত্রী নারী নির্যাতন আইনে মামলা করেন। ২০২১ সালের ৩১ জানুয়ারি ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এ মামলা আমলে নেয়। সেই মামলা এখনও বিচারাধীন।

তিনি আরও বলেন, এছাড়া তার বিরুদ্ধে ডিপার্টমেন্টাল প্রসিডিং পেন্ডিং রয়েছে। এ অবস্থায় এসিল্যান্ড সারোয়ার সালামকে সম্প্রতি নরসিংদী পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে পোস্টিং দেওয়া হয়েছে।

‘ফৌজদারি মামলা বিচারাধীন থাকা অবস্থায় কোনো ব্যক্তিকে পোস্টিং দেওয়া আইনের পরিপন্থী। এ কারণে তার পোস্টিংয়ের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়। ওই রিটের শুনানি শেষে আদালত এই আদেশ দেন।’

এফএইচ/এমপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]