আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার ও হাইকোর্টের স্পেশাল অফিসার নিয়োগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৬ মে ২০২২

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে এমন তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে ঝিনাইদহের যুগ্ম জেলা ও দায়রা জজ এম. এম. মোর্শেদকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোয়াজ্জেম হোসাইনকে হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা (স্পেশাল অফিসার) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উপ-সচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত মঙ্গলবারে (২৪ মে) প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অভিপ্রায় অনুযায়ী বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এই দুই সদস্যকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বদলিকৃত পদ ও কর্মস্থলে প্রেষণে নিয়োগের জন্য তাদের চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হলো।

একইসঙ্গে বিচার বিভাগীয় এই দুই কর্মকর্তাকে সুপ্রিম কোর্ট নির্ধারিত তারিখে বর্তমান পদের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।

এফএইচ/এসএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]