হাসিনা-মোদীকে নিয়ে কটূক্তি: আগাম জামিন পেলেন আলাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২২ জুন ২০২২
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল/ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্টে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বুধবার (২২ জুন) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নূর উদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে কটূক্তি করার অভিযোগে মামলাটি হয়েছিল।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আলালের আইনজীবী মো. তাজুল ইসলাম।

আদালতে আজ আলালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট মো. তাজুল ইসলাম।

মো. তাজুল ইসলাম বলেন, গত বছরের ১৩ ডিসেম্বর খুলনা সদর থানায় মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম। মামলার এজাহারে মোয়াজ্জেম হোসেন আলাল ছাড়াও সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের এডমিনদের আসামি করা হয়।

এজাহার থেকে জানা যায়, গত বছরের ১ অক্টোবর রাজধানীতে বিএনপির একটি আলোচনা সভায় প্রধানমন্ত্রীর সম্পর্কে কটূক্তি ও কুরুচিপূর্ণ মানহানিকর বক্তব্য প্রদান, মিথ্যা তথ্য ও উপাত্ত প্রকাশ করেন মোয়াজ্জেম হোসেন আলাল। ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও তিনি বিতর্কিত বক্তব্য দেন। পরে এগুলো ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়।

এফএইচ/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]