সাতক্ষীরার মেয়র তাজকিনের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২২ জুন ২০২২

সাতক্ষীরা পৌরসভার দুইবারের নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা মো. তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে বরখাস্ত করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এ সংক্রান্ত বিষয়ে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (২২ জুন) হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আবু সায়ীদ ও মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

গত ১৫ জুন স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বরখাস্ত করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত হওয়ায় সাতক্ষীরা পৌরসভার মেয়র মো. তাজকিন আহমেদ চিশতিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

পরে এই বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তাজকিন আহমেদ। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত রুল জারিসহ আদেশ দেন।

এফএইচ/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]