‘শিশুবক্তা’ রফিকুলের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২২ জুন ২০২২

রাজধানীর তেজগাঁও থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (২২ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত এ অভিযোগপত্র গ্রহণ করেন। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

এদিন আসামি রফিকুল ইসলামকে আদালতে হাজির করা হয়। এরপর তার উপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। একই সঙ্গে চার্জ শুনানির জন্য আগামী ১৮ জুলাই দিন ধার্য করেন।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ২০২১ সালের ১১ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করেন মো. মামুন নামে এক ব্যক্তি। মামলাটি তদন্ত করে একই বছরের ৩১ অক্টোবর রফিকুল ইসলাম মাদানীকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সাইবার অ্যান্ড সোশ্যাল ক্রাইমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহা. আবুল কালাম আজাদ।

আদালতে রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে রাজধানীর মতিঝিল ও গাজীপুরের গাছা থানার পৃথক দুটি মামলার বিচার চলছে। এ মামলা দুটির সাক্ষ্যগ্রহণের জন্যও আগামী ১৮ জুলাই দিন ধার্য রয়েছে।

২০২১ সালের ৭ এপ্রিল ভোরে রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে তাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

জেএ/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]