বাণিজ্যমন্ত্রীর নামে ফেসবুক খুলে প্রতারণা: আলমগীর রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৮ জুন ২০২২

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার আলমগীর হোসেনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদ এ রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার (২৮ জুন) কাফরুল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইউসুফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ জুন রাতে সিআইডি সাইবার পুলিশ গাজীপুর জেলার কালিয়াকৈর থানার সফিপুর থেকে আলমগীর হোসেনকে গ্রেফতার করে।

মামলার সূত্রে জানা যায়, আসামি আলমগীর মন্ত্রীর নামে আইডি খুলে তা দিয়ে মন্ত্রীর গণসংযোগমূলক কর্মকাণ্ড প্রচার করতো। এতে প্রচুর লাইক কমেন্ট ও শেয়ার হতো। মানুষ এই আইডিকে অরিজিনাল আইডি হিসেবে বিশ্বাস করতো। এছাড়া অন্যান্য মন্ত্রী এবং বেশকিছু প্রভাবশালী ব্যক্তির নামেও ম্যাসেঞ্জারে চ্যাটিংয়ের মাধ্যমে চাকরিসহ বিভিন্ন সমস্যার সমাধান করিয়ে দেওয়ার কথা বলে। অনেকের কাছ থেকে টাকা আত্মসাত করে। বাণিজ্যমন্ত্রীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভিন্ন এলাকার চাকরিপ্রত্যাশীদের বিশেষ করে মেয়েদের টার্গেট করে চাকরি দেওয়ার নামে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। অসহায় ভিকটিমদের আস্থা অর্জন করে কৌশলে তাদের কাছ থেকে ব্যক্তিগত ছবি নেয়। পরে সে ওই সব ছবি অনলাইনে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ব্লাকমেইল করে অর্থ আদায় করতো।

জেএ/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]