আলেশা মার্টের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ৩০ জুন ২০২২
আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদার/ ফাইল ছবি

চেক প্রতারণার মামলায় আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বৃহস্পতিবার (৩০ জুন) মামলার বাদী আবু সাঈদের আইনজীবী শামীম পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত মঙ্গলবার (২৮ জুন) আসামি মঞ্জুরুল আলমের আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। এদিন তিনি আদালতে হাজির না হওয়ায় বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ১৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।

মামলার বিবরণ থেকে জানা যায়, আলেশা মার্টের পক্ষ থেকে বিশেষ ছাড়ে মোটরসাইকেল বিক্রির অফার অনলাইনে দেখতে পান বাদী আবু সাঈদ। এরপর ২০২১ সালের মাঝামাঝি সময়ে দুই লাখ ৬৮ হাজার ৫০০ টাকা পরিশোধ করে একটি মোটরসাইকেল ক্রয়ের অর্ডার করেন। মোটরসাইকেলটি অর্ডারের ৪৫ দিনের মধ্যে ডেলিভারির কথা ছিল। নির্ধারিত সময়ে মোটরসাইকেল না দেওয়ায় ৪ জানুয়ারি তারা একটি চেক দেন। চেকের টাকা ব্যাংকে তুলতে গেলে (টাকা না থাকায়) তা ডিজঅনার হয়। এরপর আসামিকে টাকা দেওয়ার জন্য উকিল নোটিশ পাঠান মামলার বাদী।

টাকা না দেওয়ায় গত ১৮ মে আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদারের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা করেন আবু সাঈদ। আদালত মামলাটি আমলে নিয়ে ২৮ জুনের মধ্যে তাকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

জেএ/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]