অধস্তন আদালতের ৯২ বিচারকের পদোন্নতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০২ জুলাই ২০২২

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে অধস্তন আদালতে কর্মরত ৯২ জন সরকারী জজ পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী জজ হয়েছে।পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে সপ্তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের একজন এবং নবম বিজেএস পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৯১ জন সহকারী জজ রয়েছেন। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত পদোন্নতি পাওয়া সিনিয়র সহকারী জজরা স্ব-স্ব স্থানে দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার শাখা-১ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এমন তথ্য জানা গেছে। গত বৃহস্পতিবার (৩০ জুন) মন্ত্রণালয়ের উপসচিব শেখ গোলাম মাহবুব সই করা এ প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের এসব সহকারী জজ/সমপর্যায়ের বিচারকদের সিনিয়র সহকারী জজ পদে পদোন্নতি দেওয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত এসব বিচারক এখন থেকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ -এর বেতন স্কেলের চতুর্থ গ্রেডের বেতনক্রম অনুসারে বেতন ও ভাতা পাবেন।

এফএইচ/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]