হজে গিয়ে ভিক্ষা: জামিন পেলেন মতিয়ার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০৭ আগস্ট ২০২২
ফাইল ছবি

সৌদি আরবে সরকারিভাবে হজে গিয়ে ভিক্ষা করার অভিযোগে দেশে ফিরে গ্রেফতার হওয়া সেই মতিয়ার রহমান ওরফে মিন্টুর জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালতে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

গত ৫ আগস্ট হজ শেষে ফেরার সময় ঢাকার বিমানবন্দর থেকে ৫৪ ধারায় তাকে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। পরদিন ৬ আগস্ট আদালতে মিন্টুকে হাজির করা হয়। এসময় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ফৌজদারি কার্যবিধি আইনের ৫৪ ধারার আবেদনে বলা হয়, আসামি গত ১৮ জুন ধানসিঁড়ি ট্রাভেলসের মাধ্যমে হজে সৌদি আরব যান। এরপর হজ না করে ভিক্ষাবৃত্তি শুরু করেন। ভিক্ষাবৃত্তির খবর পেয়ে মদিনা পুলিশ গ্রেফতার করে। এরপর হজ পুলিশের এজেন্সির মাধ্যমে জামিনে মুক্তি পান। বিষয়টি দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচারিত হয়। এতে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়।

জেএ/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।