দুদকের মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে আরও দুজনের সাক্ষ্য

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ০৮ আগস্ট ২০২২

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন আরও দুইজন।

তারা হলেন— দুদকের উপপরিচালক আলী আকবর ও দুদকের অবসরপ্রাপ্ত উপপরিচালক খায়রুল হুদা।

সোমবার (৮ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে সাক্ষ্য দেন তারা। এ নিয়ে মামলাটিতে তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

এদিন আসামি গোল্ডেন মনিরকে আদালতে হাজির করা হয়। এরপর তার উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। দুই সাক্ষীর জবানবন্দি শেষ হলে আসামিপক্ষের আইনজীবী সাক্ষীদের জেরা করেন। জেরা শেষ হলে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৪ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

আরও পড়ুন>>গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন

অভিযোগপত্রে বলা হয়, অবৈধভাবে অর্জিত এক কোটি ৬১ লাখ টাকা বৈধ করার জন্য মনির বিভিন্ন ব্যক্তির কাছ থেকে দান নেওয়ার দাবি করেছেন দুদকের কাছে। তবে, তদন্তে ওইসব ব্যক্তির বিষয় ভুয়া ও অস্তিত্বহীন প্রমাণিত হয়। আসামি মনির হোসেন বিভিন্ন সময়ে আয়কর নথিতে এক কোটি ৪৯ লাখ ৮৫ হাজার টাকার তথ্য দিলেও তার বৈধ উৎস পাওয়া যায়নি। দুদকের তদন্তে ২০০৯ সালের ১৮ জুন পর্যন্ত মনিরের নামে মোট তিন কোটি ১০ লাখ ৮৫ হাজার টাকার অবৈধ সম্পদের সত্যতা পাওয়া গেছে।

২০১২ সালের ১৩ মার্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ দুদকের উপপরিচালক হারুনুর রশীদ বাদী হয়ে রমনা থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০২১ সালের ২ ফেব্রুয়ারি দুদকের উপপরিচালক মো. মোশারফ হোসেন মৃধা মামলার অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

জেএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।