তালা ভেঙে ৪০ ভরি স্বর্ণ চুরি: রিমান্ড শেষে কারাগারে দুজন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১০ আগস্ট ২০২২

রাজধানীর কচুক্ষেতের রজনীগন্ধা মার্কেটে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় করা মামলায় রিমান্ড শেষে মো. আলাউদ্দিন ও মো. শাহজালালকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১০ আগস্ট) দুইদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার (৭ আগস্ট) দুই আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তের স্বার্থে তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ আগস্ট দিনগত রাত সাড়ে ৩টায় চট্টগ্রামের কর্ণফুলী থানার স্বর্ণারটেক গ্রাম থেকে মো. আলাউদ্দিন নামে একজনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ৭ আগস্ট সন্ধ্যায় কুমিল্লার সদর দক্ষিণ এলাকা থেকে মো. শাহজালাল নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। তার হেফাজত থেকে বাদীর শনাক্তমতে উদ্ধার করা হয় ১৬ ভরি ৪ আনা স্বর্ণালঙ্কার।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৯ জুলাই রজনীগন্ধা মার্কেটের নিউ বিসমিল্লাহ্ জুয়েলার্সের মালিক দুপুরে পার্শ্ববর্তী রূপনগর কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে যান। নামাজ শেষে তিনি রাস্তায় পেয়ারা কেনার সময় জানতে পারেন তার দোকানের সাটার খোলা। তিনি দ্রুত দোকানে গিয়ে দেখেন স্বর্ণের বিভিন্ন ধরনের ৪০ ভরি ও রুপার ৫০ ভরি গহনা চুরি হয়ে গেছে। এ ঘটনার পরদিন তার অভিযোগের ভিত্তিতে রূপনগর থানায় একটি মামলা হয়।

জেএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।