নাশকতা-অগ্নিসংযোগ: স্বেচ্ছাসেবক দলের ৭ নেতা রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১২ আগস্ট ২০২২

নাশকতা ও অগ্নিসংযোগের অভিযোগে তেজগাঁও থানার ২৬নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের সাত নেতার একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন-তেজগাঁও থানার ২৬নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দল নেতা মো. পলাশ, মো. নাজমুল হাসান ওরফে সুমন, মো. ফকরুল ইসলাম, মানিক সরদার, রতন মিয়া, লিটন মিয়া ও বিল্লাল ।

শুক্রবার (১২ আগস্ট) সাত আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার রহস্য উদঘাটন ও সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের পাঁচদিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও থানার উপপরিদর্শক তারেক জাহান খান। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, গত ৯ মে তেজগাঁও থানাধীন কারওয়ান বাজার এলাকায় আসামিরা নাশকতা ও জনগণের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটানোর উদ্দেশ্য অন্তর্ঘাতমূলক কার্যসম্পাদনের জন্য প্রস্তুতি ও পরিকল্পনার অংশ হিসেবে দাহ্য পদার্থ পেট্রল, বিস্ফোরকদ্রব্য নিয়ে একত্রিত হয়। আসামিরা ওইদিন সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ককটেল বিস্ফোরণ করে ভ্যানগাড়িতে অগ্নিসংযোগ করে। এরপর আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় গত ১০ মে তেজগাঁও থানার উপপরিদর্শক মো. হাবিবুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

জেএ/জেএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।